কে এই বাকপ্রতিবন্ধী মহিলা, কি তার পরিচয় ?


আশুলিয়া প্রতিনিধি:
আশুলিয়ার ডিইপিজেডে এলাকায় দীর্ঘ এক বছর ধরে অবস্থান নেয়া নাম পরিচয় বিহীন এক বাকপ্রতিবন্ধী ভিক্ষুক মহিলার আশ্রয় দাতা তার
 নাম ঠিকানা  জানতে চায়? তিনি জানতে চান কে এই মহিলা?  কি তার পরিচয়।
রবিবার(১৮ই আগষ্ট) সন্ধায়  আশুলিয়া রিপোর্টার্স ক্লাবে বাকপ্রতিবন্ধী ভিক্ষুক মহিলার স্বজনদের খোজেঁ হাজির হন ডিইপিজেডের মালামল খালাসের কাজের ঠিকাদার রানা সর্দার। এ সময়রানা সর্দার জানায়, দীর্ঘ এক বছর যাবৎ সে এই ডিইপিজেড এলাকায় ভিক্ষাবৃত্তি করছে। কিন্তু বেশ কিছুদিন আগে এলাকার তিনজন নেশাখোর ছিনতাইকারী এই বাকপ্রতিবন্ধী ভিক্ষুক মহিলাকে নেশা জাতীয় দ্রব্য মিশ্রিত খাবার খাইয়ে অজ্ঞান করে তার সাথে থাকা ভিক্ষার টাকা গুলো লুট করে পালিয়ে যায়। পরে সে অচেতন অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকে, বিষয়টি আমার নজরে এলে আমি তাকে দ্রুত আশুলিয়ার পলাশবাড়িতে অবস্থিত হাবিব ক্লিনিকে ভর্তি করি এবং নিজ অর্থে তার চিকিৎসা করাই। মহিলাটি সুস্থ হবার পর থেকে আমি তাকে আমার বাসায় সযত্নে লালন পালন করছি। আমি তার টাকা ছিনতাইয়ের ব্যপারে আশুলিয়া থানায় অভিযোগ করতে যাই কিন্তু সে কথা বলতে না পারার কারণে অভিযোগ দায়েরে ব্যার্থ হই। সেই থেকে সে আজ অবদী আমার কাছে রয়েছে।
আমি তার স্বজনদের সাক্ষাত চাই, আমি জানতে চাই কে এই মহিলা, কি তার পরিচয়, কোথায় তার বাড়ী ঘর। আমি তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে চাই ।   এ সময় রানা সর্দার অজ্ঞাত এই মহিলার পরিচয় উদগাটনের এই প্রতিবেদক অনুরোধ করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুক সহ দেশবাসিকে এই মহিলার পরিচয় শনাক্ত করণে সহযোগীতার জন্য আহবাণ জানান ।
এমত অবস্থায় নিউজের ছবিটি দেখে যদি কোন সহৃদয়বান ব্যাক্তি অথবা তার স্বজনরা এই মহিলাকে চিনতে পারেন তবে ০১৭১০৭০১১৯৫ , ০১৯১১৭২২২৭৯ নম্বরে কল করে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হইলো।

Post a Comment

0 Comments